মাত্র ১৪৮ দিনেই কোরআনে হাফেজ ৯ বছর বয়সী তাহসিন ।

 


মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআন হিফজ সম্পন্ন করেছে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার দারুল কোরআন মাদ্রাসার ছাত্র তৌহিদুল হাসান তাহসিন।
তাহসিনের বয়স এখন মাত্র ৯ বছর।

এই বয়সেই নাজেরানা শেষ করে হাফেজ হতে এই মাদরাসায় ভর্তি হয় সে।


সোমবার (১ এপ্রিল) দুপুরে মাদ্রাসা মিলনায়তনে তাহসিনকে আনুষ্ঠানিকভাবে পাগড়ি প্রদান করেন শিক্ষক ও আমন্ত্রিত অতিথিরা। তাহসিন উপজেলার সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের দশনা পাড়ার ইমাম হোসেনের চার সন্তানের মধ্যে সবচেয়ে ছোট।


কোরআনে হাফেজ হতে মা-বাবা ও শিক্ষকদের সার্বিক সহযোগিতা এবং দোয়া পেয়েছেন বলে জানান তাহসিন। তাহসিন বলেন, আমার শিক্ষকরা যেমন সহায়তা করেছে, তেমনি আমিও নিজেও এ সময় কোরআন হিফজ করতে অনেক সময় দিয়েছি।

 যে কারণে ৪ মাস ২৮ দিনে আমার পুরো কুরআন হিফজ সম্পন্ন হয়। এর জন্য আমি মহান আল্লাহর প্রশংসা করছি।


তাহসিনের মা আয়েশা বেগম বলেন, আমার ছেলে খুবই ছোট। আল্লাহর অশেষ মেহেরবানি ও শিক্ষকদের সহযোগিতায় সে কোরআন হিফজ করা শেষ করতে পেরেছে।

আমার ছেলে যেন অনেক বড় আলেম হতে পারে সে জন্য দেশবাসীসহ সকলের দোয়া চাই।
মাদরাসার পরিচালক হাফেজ হোসাইন আহমেদ চাঁদপুরী বলেন, তাহসিনের ঐকান্তিক ইচ্ছা, শিক্ষকদের সম্মিলিত প্রচেষ্টা এবং তার পরিবারের সহযোগিতায় আল্লাহ তাকে খুব শৈশবেই এই মহা পুরস্কারে ভূষিত করেছেন।

এজন্য আমরা সবাই আল্লাহর শুকরিয়া আদায় করছি।
মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মাওলানা খলিলুর রহমান জানান, আলহামদুলিল্লাহ, মাত্র ১৪৮ দিনে হেফজ সম্পন্ন করেছে তাহসিন।


আমরা আশা করছি, সে হক্কানী আলেম হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে ।

আরও দেখুন 




Post a Comment

Previous Post Next Post

Social bar

250 300

160 600