স্বপ্ন পূরণ: নতুন অধিনায়ক নাজমুল ।

তিন সংস্করণে নতুন অধিনায়ক নাজমুল হোসেন



 বয়সভিত্তিক ক্রিকেট খেলার পর থেকেই স্বপ্ন দেখতেন একদিন বাংলাদেশ জাতীয় দলের নেতৃত্ব দেবেন। এর আগে, তিনি ভারপ্রাপ্ত অধিনায়ক হিসাবে দায়িত্ব পালন করেছিলেন, তবে এটি প্রতিরোধমূলক কাজ পরিচালনা করতে হয়েছিল। নাজমুলের বাংলাদেশ দলের অধিনায়ক হওয়ার স্বপ্ন আজ সত্যি সত্যি পূরণ হলো। বিসিবির আজকের বৈঠকে তাকে ২০২৪ সালের বাকি তিন সংস্করণেই জাতীয় দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে।


 অধিনায়কত্ব পেয়ে স্বভাবতই খুশি নাজমুল। তবে গলার সমস্যার কারণে তিনি স্বল্প বার্তায় আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানিয়েছেন। এই প্রতিবেদককে একটি হোয়াটসঅ্যাপ বার্তায়, জাতীয় দলের নতুন অধিনায়ক বলেছেন, 'আলহামদুলিল্লাহ...আমি সত্যিই উত্তেজিত। আমার একটা স্বপ্ন সত্যি হয়েছে।'



১৭ জানুয়ারি এই প্রতিবেদককে দেওয়া এক সাক্ষাৎকারে নাজমুল বলেন, 'আমি যখন ক্রিকেট অনুশীলন শুরু করি, তখন ভাবিনি যে আমি অধিনায়ক হব। কিন্তু যখন বুঝতে শিখেছি, বয়সভিত্তিক ক্রিকেট খেলা শুরু করেছি, তখন বাংলাদেশ দলের অধিনায়ক হতে চেয়েছিলাম। আমি এইচপিতে ক্যাপ্টেন ছিলাম, 'এ' দলে। বয়সের ভিত্তিতেও করা হয়েছে।


 তিনি আরও বলেন, জাতীয় দলের ভারপ্রাপ্ত অধিনায়ক হওয়া নাজমুলকে অধিনায়কত্বের প্রতি আরও অনুপ্রাণিত করেছে।



 নাজমুল হোসেন বিভিন্ন সময়ে প্রথম আলোতে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন

 নাজমুলের সঙ্গে বিসিবি অধিনায়কত্ব নিয়ে আলোচনা করলে নাজমুল তৎক্ষণাৎ বলে দেন, দায়িত্ব দেওয়া হলে তিনি এটা অনেকদিন ধরেই চান। এটি দলকে সংগঠিত করার সুবিধাও দেয়। জাতীয় দলের অধিনায়ক হিসেবে নাজমুলের প্রথম দায়িত্ব শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন হোম সিরিজ। তবে চলতি বছরের বাকি সময়ে তার সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

আরও দেখুন 



Post a Comment

Previous Post Next Post

Social bar

250 300

160 600